গরু
- ডা. মনোয়ারুল ইসলাম ২৭-০৪-২০২৪

শিক্ষক গরুর রচনা লিখতে বলেছে

তাঁর ছাত্রটি লিখা শুরু করেছে।



মাস্টার মশাই খাতা দেখছে

চক্ষু কপালে উঠে গিয়েছে!



গরুর দুই হস্ত, দুই পদ

মুখে তার সদা হাসি

যেন আনন্দে গদগদ,

মাথা ভরা চুল, চোখ চারটি

নাই লেজ তার, নাই শিংটি

চার চোখের দুটি কাঁচের তৈরি

মানাইছে বেশ তাহার দণ্ড দুইটি,

কাজ করে কম, কথা বলে বেশি

রাখাল বাবাজির সহ্য হয় না

তাই বেতের বাড়ি দেয় ঠাসঠাসি।



শিক্ষক রেগেমেগে আগুন

ছাত্রের কাণ্ডটা একবার ভাবুন!



'গরু কোথাকার! ইহা কি গরুর রচনা!'

'আপনি কি আমারে গরু বলে ডাকেন না!'


মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।